Bartaman Patrika
কলকাতা
 

চন্দননগর পুর উন্নয়নের কাজে ঢিলেমি, ২ ঠিকাদার সংস্থাকে ৬ মাসের জন্য কালো তালিকাভুক্ত 

বিএনএ, চুঁচুড়া: পুর উন্নয়নের কাজে ঢিলেমির অভিযোগে দুই ঠিকাদার সংস্থাকে ছয় মাসের জন্যে কালো তালিকাভুক্ত করল চন্দননগর পুরসভা। মঙ্গলবার এই মর্মে নির্দেশিকা জারি করে তা সংশ্লিষ্ট দুই ঠিকাদার সংস্থাকে জানিয়ে দেওয়া হয়েছে।  
বিশদ
ছুটি পাওনা থাকলেও শিক্ষিকাকে কাজে যোগ দিতে বাধার অভিযোগ, থানাকে তদন্তের নির্দেশ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দ্বিতীয় বার মা হওয়ার পর জটিল সমস্যায় পড়েছিলেন স্কুল শিক্ষিকা অনুরানি মুর্মু। ২৯০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে তাঁকে প্রতিদিন শিক্ষকতা করতে হয়। এই প্রেক্ষাপটে শিক্ষকতায় দীর্ঘ ছেদ পড়ে। পরে কাজে যোগ দিতে গিয়ে বাধা পান। গরহাজির থাকাকালীন সময়ে পাওয়া বেতন ফেরত দেওয়ার নির্দেশও হাতে পান।  
বিশদ

16th  January, 2020
সারা রাজ্যে উঠে গেলেও জলকর গুনতে হয় ফ্ল্যাটবাড়ির বাসিন্দাদের
নিউ বারাকপুর

বিএনএ, বারাকপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মতো রাজ্যের সবকটি পুরসভা জলকর তুলে দিয়েছে। তবে ব্যতিক্রম তৃণমূল পরিচালিত নিউ বারাকপুর পুরসভা। অভিযোগ, ফ্ল্যাটবাড়ি থেকে এখনও নেওয়া হচ্ছে জলকর। সাধারণ বাড়ি থেকে অবশ্য জলকর নেওয়া হয় না।
বিশদ

16th  January, 2020
পুণ্যার্থী সহ বাস দুর্ঘটনা, জখম ৫ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বুধবার সকালে কচুবেড়িয়া থেকে সাগরে যাত্রী নিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস রাস্তার ধারে বাড়ির মধ্যে ঢুকে যায়। তাতে দেওয়াল ভেঙে যায়। ঘটনাটি ঘটেছে ছয়েরঘেরির কাছে। ওইখানে একটি সাইকেল মেরামতের দোকানে বসেছিল ৪ বছরের শিশু। সেও আহত হয়।
বিশদ

16th  January, 2020
সম্প্রীতি উড়ালপুলে বেসরকারি গাড়িতে ধাক্কা, মৃত্যু ২ বাইক আরোহীর 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বুধবার সকালে মহেশতলার সম্প্রীতি উড়ালপুলের উপর দাঁড়ানো একটি বেসরকারি গাড়ির সঙ্গে ধাক্কা লেগে দুই মোটরবাইক আরোহী মারাত্মক জখম হন। ঘটনাস্থলে একজনের মৃত্যু হয়। পরে আরও একজন মারা যান হাসপাতালে। তাঁদের নাম অবিনাশকুমার সিং (২২) ও অমিতকুমার ঝাঁ (২৩)। 
বিশদ

16th  January, 2020
সাগর-ডায়েরি 

রাত থেকে শুরু হয় মকর সংক্রান্তির পুণ্যস্নান। সাগরের জলে টর্চ হাতে ঘুরছিলেন এক যুবক। কী খুঁজছেন দাদা? প্রশ্ন করতেই মাথা না তুলেই সেই যুবক জানালেন, পয়সা। পুণ্যার্থীরা স্নান করার পাশাপাশি পয়সা ছুঁড়ছেন সাগরের জলে। সেই পয়সা খুঁজতেই রীতিমতো প্রতিযোগিতা চলছে। 
বিশদ

16th  January, 2020
 আকাশ-জলপথে কড়া নজরদারি, আজ
সাগরস্নানে সতর্ক উপকূল রক্ষী বাহিনী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাথার উপর দিয়ে একের পর এক উড়ে যাচ্ছে ডর্নিয়ার বিমান। নীচে সমুদ্রে তখন নজরদারি চালাচ্ছে অ্যাডভান্সড অফসোর পেট্রল ভেসেল, ফাস্ট পেট্রল ভেসেল এবং হোভারক্রাফ্ট। আবার ভারত-বাংলা সীমান্তে দাঁড়িয়ে রয়েছে বড় জাহাজ।
বিশদ

15th  January, 2020
মধ্যরাতের পুণ্যলাভে জোয়ারের ভয় তুচ্ছ করে পুণ্যস্নান, সহায় স্বয়ং মহাদেব 

নিজস্ব প্রতিনিধি, গঙ্গাসাগর: ঘড়িতে তখন রাত বারোটা। সাগরের জল ফুলেফেঁপে নিজের সীমানা ছাড়িয়ে অনেকটাই এগিয়ে এসেছে। কর্তব্যরত পুলিসকর্মীরা হ্যান্ড মাইকে ঘোষণা করছেন, সাগরে এখন জোয়ার। কেউ দয়া করে জলে নামবেন না। সাগরের পাড়ে বসে থাকা অস্থায়ী দোকানদার তাড়াতাড়ি পসরা তুলছেন। সাগর যেন ফুসছে। 
বিশদ

15th  January, 2020
৭০০ টাকা দাবি, অ্যাম্বুলেন্স যেতে না চাওয়ায় দেরি, রোগীর মৃত্যু 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোগী নিয়ে যাওয়ার জন্য ৭০০ টাকা দিতে হবে, নতুবা যাবে না অ্যাম্বুলেন্স। চালকের সঙ্গে অ্যাম্বুলেন্সের ভাড়া নিয়ে রোগীর পরিবারের ঝগড়া, তার জেরেই সময়ে হাসপাতালে নিয়ে যাওয়া গেল না অসুস্থকে। পরে রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে, মৃত বলে ঘোষণা করা হয়।
বিশদ

15th  January, 2020
বারাসতের স্কুলে ছাত্রী ভর্তি নিয়ে অশান্তি,
দফায় দফায় অবরোধ, গেটে তালা

বিএনএ, বারাসত: মঙ্গলবার পঞ্চম শ্রেণীতে ছাত্রী ভর্তিকে কেন্দ্র করে বারাসতের কালীকৃষ্ণ গার্লস হাইস্কুলে তীব্র উত্তেজনা ছড়ায়। উত্তেজিত অভিভাবকরা এদিন স্কুল লাগোয়া রাস্তার পাশাপাশি যশোর রোড ও ৩৪ নম্বর জাতীয় সড়ক দফায় দফায় অবরোধের পাশাপাশি স্কুল গেটেও তালা লাগিয়ে বিক্ষোভ দেখায়। স্কুলের শিক্ষিকাদেরও দীর্ঘ সময় ঘেরাও করে রাখা হয়। 
বিশদ

15th  January, 2020
বাবুঘাটের মিনি গঙ্গাসাগরে প্ল্যস্টিক ব্যাগ ফেরত দিলে তবেই মিলছে নতুন কাপড়ের থলে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গাসাগর মেলার মতো বাবুঘাটের ‘মিনি গঙ্গাসাগরেও’ প্ল্যাস্টিকের ব্যবহার না করার জন্য জোরদার প্রচার চালাচ্ছে প্রশাসন। কিন্তু যথারীতি তা শুনছেন না অনেক তীর্থযাত্রী। কোন তীর্থযাত্রী হাতে করে প্ল্যাস্টিকের প্যাকেট নিয়ে ঢুকছেন সেদিকে কড়া নজর রেখে মঙ্গলবার শেষ দুপুরে কয়েকজন সঙ্গীকে নিয়ে দাঁড়িয়েছিলেন শেখ জাহঙ্গির। 
বিশদ

15th  January, 2020
ব্যানার লাগিয়ে ভুয়ো আধার কার্ড
তৈরির ক্যাম্প, সরঞ্জাম বাজেয়াপ্ত

সংবাদদাতা, তারকেশ্বর: রীতিমতো ব্যানার লাগিয়ে ভুয়ো আধার কার্ড তৈরির ক্যাম্প করা হয়েছিল তারকেশ্বর বালিগোড়ি (১) পঞ্চায়েতের গোরুর হাট এলাকায়। কিন্তু, মঙ্গলবার প্রশাসনের তৎপরতায় বাজেয়াপ্ত হল সমস্ত সরঞ্জাম। পঞ্চায়েতের প্রধান হারাধন মজুমদার বলেন, স্থানীয় মানুষের কাছ থেকে খবর পাই, একটি বেআইনি আধার কার্ডের ক্যাম্প তৈরি করা হয়েছে।
বিশদ

15th  January, 2020
সল্টলেকে নিজের বাড়িতে ডাক্তারের দেহ উদ্ধার, চাঞ্চল্য 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজের বিছানায় শুয়ে থাকা অবস্থায় এক চিকিৎসকের দেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল সল্টলেকে। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে সল্টলেকের সিডি ব্লকে। স্থানীয় সূত্রের খবর, সোমবার সকাল থেকে পরিচারিকা চিকিৎসকের বাড়িতে বারবার ডাকাডাকি করেও কোনও সাড়াশব্দ পাননি। 
বিশদ

15th  January, 2020
ব্যবহার করতে পারবেন বাইরের শিক্ষক-গবেষকরাও
সুরেন্দ্রনাথে গবেষণার জন্য তৈরি আধুনিক ল্যাবরেটরি 

সৌম্যজিৎ সাহা, কলকাতা: গবেষণার জন্য উন্নতমানের ল্যাবরেটরি তৈরি করে চমক দিল সুরেন্দ্রনাথ কলেজ। পরে তা বাইরের কলেজ-বিশ্ববিদ্যালয়ের গবেষকদের জন্যও খুলে দেওয়া হবে। এমনই পরিকল্পনা করেছে কলেজ কর্তৃপক্ষ। কলেজের ছাদেই গড়ে তোলা হয়েছে এই ল্যাবরেটরি।
বিশদ

15th  January, 2020
শিবপুরের মন্দিরে চুরিতে গ্রেপ্তার আরও ৩, অস্ত্রসহ উদ্ধার কিছু সামগ্রী

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শিবপুর এলাকায় একের পর এক মন্দির এবং ওই এলাকার একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে চুরির ঘটনায় আরও তিন চোরকে গ্রেপ্তার করল হাওড়া পুলিস। সোমবার গভীর রাতে স্বামী বিবেকানন্দ রোডের একটি ক্লাবের কাছে এই তিনজনকে গ্রেপ্তার করে পুলিস। তবে এই দলটিতে তখনই হাজির ছিল ৬-৭ জন চোর। 
বিশদ

15th  January, 2020

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

সংবাদদাতা, গঙ্গারামপুর: যে রাধে সে যেমন চুলও বাঁধে, তেমনি যিনি চোর-ডাকাত-অপরাধীর পিছনে ছুটে বেড়ান, তিনি আবার সাহিত্যচর্চাও করেন। হরিরামপুর থানায় কর্তব্যরত পুলিস কর্মী তাপস মণ্ডল ডিউটির চাপ সামলেও সামান্য যেটুকু অবসর পেয়েছেন, তাতেই একটি বই লিখে ফেলেছেন।   ...

ইসলামাবাদ, ১৬ জানুয়ারি (পিটিআই): নিম্ন আদালতের মৃত্যুদণ্ডের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেলেন পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মোশারফ। পাক সংবাদমাধ্যম সূত্রের খবর, মোশারফের হয়ে ৯০ পাতার পিটিশন দাখিল করেছেন তাঁর আইনজীবী। ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: শুধুমাত্র নামের আদ্যক্ষর ব্যবহার করে টিকিট বুকিং করা যাবে না। দিতে হবে পুরো নাম এবং পদবি। দালালরাজ আটকাতে এবার টিকিট ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ আগমনের সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯. ২০ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯০.১৯ টাকা ৯৪.৫৮ টাকা
ইউরো ৭৭.১০ টাকা ৮০.৮৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮, ৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ২/৪০ দিবা ৭/২৮। চিত্রা ৪৭/৪ রাত্রি ১/১৩। সূ উ ৬/২৩/৭, অ ৫/৯/৫১, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ২/১৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। বারবেলা ৯/৪ গতে ১১/৪৫ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ১০/৭ মধ্যে। 
২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ১২/৪/১৯ দিবা ১১/১৫/২৬। হস্তা ০/৩/৫ প্রাতঃ ৬/২৬/৫৬ পরে চিত্রা নক্ষত্র দং ৫৬/৯/৪১ শেষরাত্রি ৪/৫৩/৩৪। সূ উ ৬/২৫/৪২, অ ৫/৮/৫৬, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে ও ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে ও ১২/৫৫ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/৯ মধ্যে এবং রাত্রি ৭/৩ গতে ৮/৪৭ মধ্যে ও ৩/৪৪ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ১০/২৬/৫৫ গতে ১১/৪৭/১৯ মধ্যে, কালরাত্রি ৮/২৮/৮ গতে ১০/৭/৪৩ মধ্যে । 
মোসলেম: ২১ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: নানাভাবে অর্থ আগমনের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: বিদেশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির ...বিশদ

07:03:20 PM

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত ৩৬ রানে জিতল 

09:55:34 PM

অস্ট্রেলিয়া ২৩৫/৫ (৪০ ওভার), টার্গেট ৩৪১ 

08:50:02 PM

অস্ট্রেলিয়া ১৫১/২ (২৬ ওভার), টার্গেট ৩৪১

07:46:57 PM

অস্ট্রেলিয়াকে ৩৪১ রানের টার্গেট দিল ভারত 

05:12:00 PM